Tuesday 21 July 2020

মা আমার ঠিকানা [আজহারুল ইসলাম সোহাগ]


মা আমার ঠিকানা কবিতা , আজহারুল ইসলাম সোহাগ, azharul islam sohag


আমার আ‌ঁখি জুড়ালো তবে, তোমার বদন হেরে,
ও মা- তুমি আমার ঠিকানা,
এই পৃথিবী মূল্য বিহীন তোমার পরশ ছাড়া,
ও মা- তুমি আমার ঠিকানা,
তোমার বুকেই ঠিকানা ।

যখন আমি বুঝতে শিখি তোমায় ছাড়া কিছু না দেখি,
মরণ আমায় ডাকবে যবে তু‌মিই রব‌ে ঠিকানা,
ও মা- তুমি আমার ঠিকানা,
তুমিই রবে ঠিকানা ।

যদি যন্ত্রণা হয় এই পৃথিবীর সকল কিছু ঘি‌রে;
 অশান্ত মন সান্তনা পায় তোমার নীড়ে, 
ও মা- তুমি আমার ঠিকানা,
তোমার মাঝেই ঠিকানা।

কথার মাঝে তোমায় আমি, কত কষ্ট দিতেম, মনের ভুলে।
ক্ষমা করো তু‌মি আমায় মা-গো,
ও মা- তুম‌ি আমার ঠিকানা,
তোমার পদতলে ঠিকানা,
ও মা ।

রড় রাঙ্গামিা‌টিয়া, আশু‌লিয়া।
০৬ শ্রাবণ ১৪২৭




মা আমার ঠিকানা আজহারুল ইসলাম সোহাগ | Ma amar thekana Azharul Islam Sohag









EmoticonEmoticon